শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
পূজা মন্ডপকে ঘিরে ব্যাপক নিরাপত্তা দেবে পুলিশ -ডিআইজি রাজশাহী

পূজা মন্ডপকে ঘিরে ব্যাপক নিরাপত্তা দেবে পুলিশ -ডিআইজি রাজশাহী

নিজস্ব প্রতিবেদক : এবার রাজশাহী বিভাগের আট জেলায় ৩ হাজার ২৮২টি মন্ডপে শারদীয় দুর্গাপূজার আয়োজন করা হবে। প্রত্যেকটি পূজা মন্ডপ ঘিরে পুলিশের পক্ষ থেকে নেওয়া হবে ব্যাপক নিরাপত্তা। এ তথ্যটি নিশ্চিত করেছেন, পুলিশের রাজশাহী রেঞ্জের উপ- মহাপরিদর্শক (ডিআইজি) একেএম হাফিজ আক্তার।

তিনি জানান, পূজা উৎযাপন কমিটির গুরুত্ব তুলে ধরে রাজশাহী রেঞ্জর ডিআইজি জানান, রাজশাহী বিভাগের প্রতিটি থানা এলাকায় পূজা উৎযাপন কমিটি রয়েছে। দেরি না করে নতুন করে প্রতিটি পূজা মন্ডপ কমিটি গঠন করতে হবে। আর প্রতিটি মন্ডপে পূজা কমিটির স্বেচ্ছাসেবীরা কাজ করবে। বিশৃঙ্খলতা এড়াতে প্রতিবারের মতো এবারো নির্দিষ্ট সময়ের মধ্যে বিসর্জনের জন্য সময় নির্ধারণ করে দেয়া হবে। একই সঙ্গে মাইক ব্যবহারে প্রতিবার যে নিয়মগুলো করে দেয়া হয় তা তদারকি করবে পূজা কমিটিগুলো।

তিনি আরো বলেন, এবার রাজশাহী জেলায় পূজা ম-পের সংখ্যা ১৭২টি। এছাড়া নওগাঁয় ৭৮৬টি, চাঁপাইনবানগঞ্জে ১৩৯টি, নাটোরে ৩৭৭টি, পাবনায় ৩৫১টি, সিরাজগঞ্জে ৪৯৪টি, বগুড়ায় ৬৭১টি ও জয়পুরহাটে ২৯২টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে। তবে এই সংখ্যা আরো বাড়তে পারে।

এর আগে ডিআইজিসহ রাজশাহী বিভাগের আটটি জেলার পুলিশ সুপার (এসপি) ও পূজা উৎযাপন কমিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে আসন্ন পূজার নিরাপত্তা বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। গত সোমবার সন্ধ্যায় রাজশাহী নগরীর ডিআইজি কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়। এসময় ডিআইজি পূজা উৎযাপন কমিটির নেতৃবৃন্দ ও এসপিদের কাছে নিজ নিজ জেলার প্রস্তুতি বিষয়ে খোঁজ নেন।

ডিআইজি জানান, আগামী ২৮ সেপ্টেম্বর মহালয়া থেকে শুরু করে আট অক্টোবর বিসর্জন পর্যন্ত পূজার সার্বিক নিরাপত্তায় কাজ করবে পুলিশ। পাশাপাশি পূজার নিরাপত্তায় ৪দিন থাকবে আনসার সদস্যরা। দূর্গা পূজাকে কেন্দ্র করে রাজশাহীতে কোনো হুমকির শঙ্কা নেই বলে জানিয়েছে গোয়েন্দা বাহিনী।

তিনি আরও জানান, পূজা চলাকালীন সময়ে যে কোনো অনিয়ম চোখে পড়লে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরার আগে, স্থানীয় পুলিশ বা পূজা উৎযাপন কমিটি অথবা জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ কল দিয়ে জানানোর পরামর্শ দেন পুলিশের এ কর্মকর্তা।

 মতিহার বার্তা ডট কম – ১৭ সেপ্টেম্বর ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply